বন্ধ হচ্ছে “মেমের স্বর্গ “-ইয়াহু অ্যান্সারস

Pew&Sonchoy

12 April, 2021 | 2 : 59 pm

“মেমের স্বর্গ “-ইয়াহু অ্যান্সারস বন্ধ হচ্ছে

 

ইন্টারনেটের ইতিহাসের সর্বাধিক চলমান এবং দীর্ঘতম ওয়েব প্রশ্নোত্তর প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি হলো ‘Yahoo Answers’, যা ৪ মে বন্ধ হয়ে যাচ্ছে! ২০২১ সালের ৪ মে ‘Yahoo Answers’ এর ওয়েবসাইট মূলত ইয়াহু হোমপেজ পুনঃনির্দেশ করা শুরু করবে এবং একই সাথে প্ল্যাটফর্মের সমস্ত সংরক্ষণাগারের দৃশ্যত উপস্থিতি বন্ধ হয়ে যাবে।

 

FAQ- এর টাইমলাইনে, শাটডাউন এর খবরটির বিবরণ দেওয়া হয়। এফএকিউ এর ব্যাখ্যা অনুযায়ী, ২০ শে এপ্রিল থেকে প্ল্যাটফর্মটি আর নতুন কোনো উপস্থাপন গ্রহণ করবে না।

Yahoo Answers Team এর মতে, বিশ্বজুড়ে তথ্যের বন্টন ও যোগাযোগ অক্ষুন্ন রাখতে, ষোল বছর আগে ‘Yahoo Answers’ চালু করা হয়েছিল। বিশ্বব্যাপি কয়েক মিলিয়ন ব্যবহারকারীর বৈশ্বিক জ্ঞানবহুল প্রশ্নের যথাযথ উত্তর দেওয়ার জন্য ওয়েবে সেরা জায়গাটি তৈরির চেষ্টা করেছে Yahoo Answers প্লার্টফর্মটি।

 

 

তবে এখন প্রশ্ন হলো , হঠাৎ করেই কেনো ২০২১ সালের ৪ মে Yahoo Answers বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে?

Yahoo Answers Team এর মতে, “Yahoo Answers যুদ্ধের সময় ইয়াহুর পণ্য ও পরিষেবাদির মূল অংশ হয়ে গেলেও কয়েক বছর ধরে এটি সদস্যদের চাহিদার পরিবর্তনের সাথে তাল মিলিয়ে চলতে কিছুটা ব্যর্থ হয়। ফলে এর জনপ্রিয়তা তুলনামূলক ভাবে হ্রাস পায়। এই ফলশ্রুতিতে, আরও সুষ্ঠুভাবে ইয়াহুর সদস্যদের প্রয়োজনীয়তা এবং প্রিমিয়াম বিশ্বস্ত সামগ্রী সরবরাহ করার স্বার্থে Yahoo Answers সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।”

তবে ‘যুক্তরাষ্ট্রের প্রযুক্তি ভিত্তিক খবরের ওয়েবসাইট,’The Verge ‘ এর মতে, Yahoo Answers প্ল্যাটফর্মটি ২০০৫ সাল থেকে চালু রয়েছে। এমনকি কয়েক বছর ধরে ‘মেমের স্বর্গ’ হিসাবে এর কার্যক্রমের ধারাবাহিকতাও অক্ষুণ্ণ রেখেছে। কিন্তু Reddit, Quora এর মতো অন্যান্য প্রতিযোগিতামূলক ইন্টারনেট হ্যাঙ্গআউটের উত্থানের সময় এই ফোরামের কার্যকারিতা হ্রাস পেয়ে যায়।

 

আরও পড়ুন ৫৩৩ মিলিয়ন ফেসবুক ব্যবহারকারীর ফোন নম্বর এবং ব্যক্তিগত তথ্য বিনামূল্যে অনলাইনে প্রকাশিত

 

Yahoo Answers Team এর দেওয়া তথ্যমতে, ব্যবহারকারী ২০ শে এপ্রিল থেকে কোনও নতুন প্রশ্ন বা উত্তর পোস্ট করতে পারবে না। তবে, 4 ই মে অবধি যে কোনও পোস্ট করা প্রশ্ন এবং উত্তর দেখতে পাবেন। ৪ মে সাইটটি বন্ধ হয়ে যাবে। যদি ব্যবহারকারী নিজে পোস্ট করেছে এমন নিজ প্রশ্ন ও উত্তরগুলির একটি অনুলিপি ডাউনলোড করতে চান তবে নিজের গোপনীয় ড্যাশবোর্ডে সাইন ইন করে ডাউনলোডের অনুরোধ করে এই কাজটি করতে পারবেন। তবে ডাউনলোড করার কাজটি ৩০ শে জুন, ২০২১ অবধি করতে সক্ষম হবেন। ঐ সময়ের পরে ব্যবহারকারীর Yahoo Answers এর ডেটা নিরাপদে মুছে ফেলা হবে এবং আর উপলভ্য হবে না। Yahoo Answers বন্ধ হওয়ার দরুন কোনো ব্যবহারকারীর ইয়াহু অ্যাকাউন্ট বা অন্যান্য ইয়াহু পরিষেবাগুলো মোটেই প্রভাবিত হবে না।

 

কীভাবে ব্যবহারকারী ডেটা ডাউনলোড করবেন সে সম্পর্কে আরও তথ্য এবং নির্দেশাবলীর জন্য এই ব্রাউজারে এই URL টিতে দেওয়া আছে: https://help.yahoo.com/kb/SLN35642.html ব্যবহারকারী যদি মতামত দিতে চান তবে Yahoo Answers Team এর নিচের লিংকে যোগাযোগ করতে পারবেন: yahoo_answers_sunset@verizonmedia.com

 

Find us more here:

Website:

https://www.canbd.org

LinkedIn:

https://www.linkedin.com/company/canbdorg/

YouTube:

https://www.youtube.com/channel/UC5px2nUYgxiletdr9_6771A

Twitter id:

https://twitter.com/canbdorg

Instagram:

https://www.instagram.com/canbdorg/

Facebook page:

https://www.facebook.com/canbd.org

Facebook Group:

https://www.facebook.com/groups/canbd.org/


115 Views


5 2 votes
Article Rating
0 Comments
Inline Feedbacks
View all comments
Show Buttons
Hide Buttons
Social media & sharing icons powered by UltimatelySocial
0
Would love your thoughts, please comment.x
()
x