5 Most Common HTTP Errors,According to Google

Arnab&Sonchoy

14 October, 2020 | 1 : 27 pm

আমরা দৈনন্দিন জীবনে বিভিন্ন ওয়েব পেইজ এ ঢুকতে গিয়ে অনেক ধরনের HTTP error এর সম্মুখীন হই। কিন্তু আমাদের বেশিরভাগেরই জানা নেই এর অর্থ কি। প্রত্যেক ধরনের Error message এর আলাদা মানে বিদ্যমান।
গুগলের মতে সব থেকে বেশি সার্চ করা ৫ টি Error message গুলো হলো:
১. HTTP Error 401 (Unauthorized):
এ ধরনের error আসার মানে হচ্ছে ভিজিটর রেস্ট্রিক্টেড পেইজ ভিজিট করার রিকুয়েস্ট দিচ্ছেন। সাধারণত এমন হয় যখন লগইন এ সমস্যা দেখা দেয়।
২. HTTP Error 400 (Bad Request):
এ ধরনের মেসেজ আসার অর্থ, ওয়েব সার্ভার আপনাকে বলতে চাচ্ছে, আপনি যে এপ্লিকেশন দিয়ে সার্ভার এক্সেস করার চেষ্টা করছেন তা ভুল অথবা এক্সেস করার প্রচেষ্টা সার্ভারের কাছে যাওয়ার পথে কোনো ভাবে বদলে ভুলে পরিনত হয়েছে।
৩. HTTP Error 404 (Not Found):
এ ধরনের মেসেজ সবার খুব পরিচিত তাই না? এ মেসেজের মানে হচ্ছে, ভিজিটর এমন কোন ফাইল/পেইজ এক্সেস করতে চেয়েছে যার অস্তিত্ব সার্ভারে নেই। এগুলো হওয়ার মূল কারণ হচ্ছে URL লিখায় ভুল করা, কোনো ডিলিট করা পেইজ খুঁজতে চাওয়া ইত্যাদি।
৪.HTTP Error 403 (Forbidden):
এ মেসেজটি অনেকটা HTTP Error 401- এর মত, কিন্তু পার্থক্য হচ্ছে এক্ষেত্রে কোনো লগইন এর সুযোগ থাকে না। মূলত এ ধরনের মেসেজ তখনই দেখায় যখন ভিজিটর কোনো লুকানো পেইজ এক্সেস করতে চায়।
৫.HTTP Error 500 (Internal Server Error) :
আসলে নাম দেখলেই বুঝা যায় যে এটি কোন ধরনের Error। এ ধরনের Error তখনই দেখা দেয় যখন অভ্যন্তরীণ ওয়েব সার্ভারে কোনো ঝামেলা হয়। যেমন- ওয়েব সার্ভারে ওভারলোড পড়া এবং তার ফলে ইউজার রিকুয়েস্ট প্রসেস করতে না পারা। এ ধরনের Error সম্পর্কে সব থেকে বেশি সার্চ করা হয়।

117 Views


0 0 votes
Article Rating
0 Comments
Inline Feedbacks
View all comments
Show Buttons
Hide Buttons
Social media & sharing icons powered by UltimatelySocial
0
Would love your thoughts, please comment.x
()
x